করোনায় আক্রান্ত বাংলাদেশী রুমমেট সহ ১৯জনকে কোয়ারেন্টাইন

সিঙ্গাপুরে
সিঙ্গাপুরে

যত ই দিন যাচ্ছে তত ই ভয়াবহ হচ্ছে করোনা ভাইরাসের চিত্র, করোনা ভাইরাসে আক্রান্ত্র সিঙ্গাপুরে বাংলাদেশী শ্রমিক ও রুমমেট সহ মোট: ১৯ জনকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে,

দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে জানানো হয়েছেঃ করোনা ভাইরাস যেন তাদের থেকে না ছড়াতে পারে তার জন্য এই পদক্ষেপ নেয়া হচ্ছে।

দেশটির সংবাদ মাধ্যম জানিয়েছেঃ গত ১ ফ্রেবুয়ারী প্রথম ৩৯ বছর বয়সী এক লোকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়, এরপরে ৩ ফ্রেবুয়ারী তাকে সিঙ্গাপুরের জিপি হসপিটালে পাঠানো হয়। এরপরে আবার ৫ ই ফ্রেবুয়ারী এই প্রবাসীকে চাঙ্গী জেনারেল হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। অতঃপর ৮ ই ফ্রেবুয়ারী ঐ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস আছে বলে শনাক্ত করা হয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরো জানানো হয়ঃ এই প্রবাসী অসুস্থ হওয়ার আগে লিটল ইন্ডিয়ার মুস্তফা সেন্টারে গিয়েছিলেন এবং তিনি কাকি বুকিতের দ্যা লিও ডরমেটরিতে অবস্থান করেছিলেন।

এদিকে মানব সম্পদ মন্ত্রনালয় থেকে জানানো হয়েছেঃ এই প্রবাসী কর্মক্ষেত্রে অসুস্থতা বোধ করার পরে চিকিৎসার জন্য অনুরোধ করেন এরপরে তাকে চিকিৎসার জন্য্ এ সমস্ত ব্যবস্থা নেয়া হয়।

সিঙ্গাপুরের হাইকমিশনার বলেছেনঃ তার এবং পরিবারের স্বার্থে তার নাম বা পরিচয় জানাতে নিষেধ করা হয়েছে, এই প্রথম বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত্র।

অন্যদিকে করোনা ভাইরাস মোটঃ ২৭ টি দেশে ছড়িয়েছে, বর্তমানে সবচেয়ে আক্রান্ত্র এর সংখ্যা বেশি চীনে এরপরে সিঙ্গাপুরে।

Share this

Leave a Reply