বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ভূল তথ্য দিয়েছে চীনঃ তাইওয়ান

china virus
china virus

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ভূল তথ্য দিয়েছে চীনঃ তাইওয়ান

তাইওয়ানে করোনাভাইরাসে আক্রন্ত এর সংখ্যা বিশ্ব স্বাস্থ্য সংস্থা সহ সকলকে ই ভূল তথ্য দিয়েছে চীন। বৃহস্পিতিবারে এই পূর্ব এশিয়ার ভূখন্ডের পররাষ্ট্রমন্ত্রনালয়ে এক বিবৃতিতে এই অভিযোগ করা হয়েছে।বর্তমান সপ্তাহে বিশ্ব স্বাস্থ সংস্থা করোনা ভাইরাসে আক্রন্ত্র এর সংখ্যা প্রকাশ করলে এই অভিযোগ করা হয়।

চীনের আপত্তি এর কারনে জাতিসংঘের স্বাস্থ বিষয়ক সংস্থা এর সদস্য হতে পারে নি তাইওয়ান, বেইজিং বলছে: তাইওয়ান দ্বীপ টি কোন রাজ্য নয়। এটি চীনের একটি প্রদেশ সুতরাং এটি চীনের আওতাধীন এবং চীন এর প্রতিনিধিত্ব করবে।

গনতান্ত্রিক ভাবে শাষিত তাইওয়ান বলছে: তাইওয়ান একটি স্বাধীন দেশ এবং এদেশের নাম হলো: রিপাবলিক অব চায়না।

তাইওয়ান কখন ও ই রিপাবলিক অব চায়না এর অংশ ছিল না, এরপরে মঙ্গলবারে তাইওয়ানে করোনা ভাইরাস এ আক্রন্ত্র ব্যক্তিদের নতুন তালিকা প্রকাশ করে।

বিশ্ব-স্বাস্থ্য সংস্থা এক বিবৃতিতে জানায়ঃ তাইওয়ানে করোনা ভাইরাসে আক্রন্ত্র এর সংখ্যা ১৩ জন, তবে তাইওয়ান জানায় ঐ সময়ে তাইওয়ানে করোনা ভাইরাস দ্বারা আক্রন্ত্র এর সংখ্যা ছিল মাত্র ১০ জন।

এছাড়া ও বৃহস্পতিবারে চীনে করোনা ভাইরাস এর বিষয়ে তথ্য প্রকাশ করে: উহানে ২৮ হাজার এর ও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রন্ত্র এবং মারা গেছেন ৫৩৬জন এবং তাইওয়ানে আক্রন্ত্র ১৩ জন।

এরপরে বৃহস্পতিবারে এক বক্তব্যে তাইওয়ানের পররাস্ট্রমন্ত্রনালয়ের মুখ পাত্র বলেনঃ এই ভূল পরিসংখ্যান তথ্য এর কারন হলো: চীন জাতিসংঘকে মিথ্যা তথ্য দিচ্ছে।

মরদেহ পোড়ানোর ধোয়ায় ছেয়ে গেছে চীনের উহান শহরঃ করোনাভাইরাস

Share this

Leave a Reply